,

আনচেলোত্তিকে রিয়ালের প্রস্তাব, কী হবে ব্রাজিলের?

সময় ডেস্ক : কার্লো আনচেলোত্তির ভবিষ্যৎ কী? অনেক দিন ধরেই এমন প্রশ্ন শুনতে হচ্ছে রিয়াল মাদ্রিদের এই ইতালিয়ান কোচকে। কারণ ২০২৪ সালের জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ইতালিয়ান এই কোচের। এরপর রিয়ালেই থাকবেন নাকি নতুন ঠিকানা খুঁজে নিবেন তা নিয়ে আছে জল্পনা-কল্পনা। এরই মাঝে খবর আসে, আনচেলোত্তিকে কোচ হিসেবে চায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ২০২৪ সালের জুন পর্যন্ত নাকি অপেক্ষাও করতে চায় সেলেসাওরা। যেকারণে কাতার বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোচ নিয়োগ দেয়নি তারা।
সম্প্রতি সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। ইতিহাসে প্রথমবার টানা চার ম্যাচ জিততে পারেনি তারা। র‌্যাংকিংয়ের ৫-এ নেমে গেছে দলটি। বিশ্বকাপ বাছাইয়ে আছে ৬ নম্বরে। অস্থায়ী কোচ ফার্নান্দো দিনিজ দলকে গুছিয়ে আনতে পারছেন না। যেকারণে আনচেলোত্তির সঙ্গে চুক্তির ব্যাপারে দ্রুত কথা বার্তা চালাচ্ছিল ব্রাজিল ফুটবল কনফেডারেশন।
কিন্তু এরই মধ্যে জল ঘোলা করেছে স্প্যানিশ গণমাধ্যম এএস। এক প্রতিবেদনে তারা জানিয়েছে, কার্লো আনচেলোত্তির সঙ্গে চুক্তি বাড়াতে প্রস্তাব দিয়েছে রিয়াল মাদ্রিদ। আরো এক বছর তাকে ধরে রাখতে চায় লস ব্লাংকোরা। অবশ্য এখনো রিয়াল মাদ্রিদ থেকে আনুষ্ঠানিক কিছু জানায়নি। তবে যদি তা-ই হয়, তাহলে আনচেলোত্তির জন্য ব্রাজিলের অপেক্ষা বৃথাই থেকে যাবে!
রিয়াল যদি তাকে প্রস্তাব দেয় তাহলে কি করবেন আনচেলোত্তি? এ ব্যাপারে কিছুদিন আগে তিনি বলেছিলেন,’মাদ্রিদ আমার প্রথম চাওয়া।
যদি ক্লাব চুক্তি নবায়নের প্রস্তাব দেয় পরবর্তী সিজনও এখানেই আমি থাকব।’ অন্য এক সংবাদ সম্মেলনে আনচেলোত্তি বলেছিলেন, শেষ মিনিট পর্যন্ত রিয়ালের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে চান তিনি।
ছেলে ডেভিড (রিয়ালের সহকারী কোচ) ও পরিবারের সঙ্গে আলোচনা করে আনচেলোত্তি জানিয়েছিলেন রিয়াল মাদ্রিদেই খুশি আছেন তিনি। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়নের সম্ভাবনা তাই জোরাল এখন। তার উপর চোটগ্রস্থ দল নিয়েও লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বে সবগুলো ম্যাচ জিতে নক আউটে খেলবে রিয়াল। এসবই হয়েছে কার্লো আনচেলোত্তির কৌশলে। এতে আনচেলোত্তির ওপর খুশি হয়েই চুক্তি নবায়নের প্রস্তাব দিতে যাচ্ছে রিয়াল। তাই বলাই যায়, আরো এক মৌসুম রিয়ালের ডাগ আউটে দেখা যেতে পারেন ইতালিয়ান এই ট্যাক্টিশিয়ানকে।


     এই বিভাগের আরো খবর